Coxs Bazar News Today
ঢাকাবুধবার , ৩১ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কক্সবাজার
  5. খেলাধুলা
  6. গ্রিস
  7. চট্টগ্রাম
  8. জলবায়ু
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্মীয়
  12. প্রবাস
  13. বিনোদন
  14. যুক্তরাষ্ট্র
  15. রাজনীতি

ঋষি সুনাক আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন

কবির আহমেদ , সিবিএনটুডে
মে ৩১, ২০২৩ ১১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক আগামী সপ্তাহে
যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে অর্থনৈতিক সম্পর্ক উন্নয়ন এবং রাশিয়ার সাথে দ্বন্দ্বে কিভাবে ইউক্রেনের সামরিক সমর্থন বজায় রাখা যায় সে বিষয়ে আলোচনা করবেন।যুক্তরাষ্ট্র ভিত্তিক আন্তর্জাতিক সংবাদ সংস্থাভয়েস অফ আমেরিকার খবরে বলা হয়েছে,যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঝষি সুনাকের মুখপাত্র মঙ্গলবার জানিয়েছেন, সুনাক আগামী সপ্তাহে বাইডেন, কংগ্রেসের সদস্য এবং যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী নেতাদের সাথে বৈঠকের জন্য ওয়াশিংটনে থাকবেন, তবে মুক্ত বাণিজ্য চুক্তির বিষয়ে কোনও আনুষ্ঠানিক আলোচনা হবে না।

মুখপাত্রটি জানান, “সাম্প্রতিক মাসগুলিতে প্রধানমন্ত্রী এবং প্রেসিডেন্ট বাইডেনের মধ্যে, আমাদের ভবিষ্যত্ নির্ধারণকারী অর্থনৈতিক চ্যালেঞ্জগুলির বিষয়ে ব্রিটেন এবং যুক্তরাষ্ট্রের মধ্যে সহযোগিতা ও সমন্বয়ের স্তর বাড়ানোর বিষয়ে যে আলোচনা হয়েছে এই সফর সেই সব আলোচনাকে এগিয়ে নেয়ার সুযোগ করে দেবে। ইউক্রেনের প্রতি আমাদের সমর্থন বজায় রাখা সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করার সুযোগ থাকবে।”

অক্টোবর মাসে প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ার পর ওয়াশিংটনে তার প্রথম সরকারি সফরে আসবেন সুনাক। ২০২০ সালে ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার পর যুক্তরাষ্ট্রের সাথে ব্রিটেনের টানটান সম্পর্ক ভাল করতে চান সুনাক।

সিবিএনটুডে/৩১মে/জই/বৃটিশ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।