Coxs Bazar News Today
ঢাকাশনিবার , ৩ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কক্সবাজার
  5. খেলাধুলা
  6. গ্রিস
  7. চট্টগ্রাম
  8. জলবায়ু
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্মীয়
  12. প্রবাস
  13. বিনোদন
  14. যুক্তরাষ্ট্র
  15. রাজনীতি

প্যারিসে অনুষ্ঠিত IMPACT2 ইভেন্টে নোবেল লরিয়েট ইউনূস ছিলেন অতিথি বক্তা

সিবিএনটুডে অনলাইন ডেক্স
জুন ৩, ২০২৩ ৮:০১ পূর্বাহ্ণ
Link Copied!

গত বুধবার,৩১ মে ২০২৩ প্যারিসে অনুষ্ঠিত IMPACT2 ইভেন্টে নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূসকে অতিথি বক্তা হিসাবে আমন্ত্রণ জানানো হয়েছিল। INCO-এর 2023 IMPACT2 ইভেন্টে অতিথি বক্তা হিসেবে ড. ইউনূসের অন্তর্ভুক্তি উল্লেখযোগ্য প্রভাব রাখে। ইভেন্টটি নিজেই, নতুন অর্থনীতি এবং এর নির্মাতাদের জন্য একটি বিশ্বব্যাপী রেফারেন্স, একটি অর্থনৈতিক মডেলের ক্রমবর্ধমান স্বীকৃতি এবং গুরুত্বকে নির্দেশ করে যা বিশ্বব্যাপী সমস্ত সেক্টরে প্রযুক্তিগত উদ্ভাবন, অর্থনৈতিক কর্মক্ষমতা এবং ইতিবাচক সামাজিক ও পরিবেশগত প্রভাবকে একত্রিত করে।

এই ইভেন্টে বক্তৃতা করার জন্য ড. ইউনূসের আমন্ত্রণ উদীয়মান অর্থনীতি এবং এর উদ্ভাবনী সমাধানগুলির প্রতি তার উল্লেখযোগ্য প্রতিশ্রুতিকে বোঝায়। গ্রামীণ ব্যাংকের মাধ্যমে ক্ষুদ্রঋণ এবং সামাজিক উদ্যোক্তাতার ক্ষেত্রে তার অগ্রণী কাজ দারিদ্র্য বিমোচন এবং অর্থনৈতিক ক্ষমতায়নে বিশেষ করে মহিলাদের জন্য ইতিবাচক প্রভাবের জন্য ব্যাপকভাবে স্বীকৃত হয়েছে। একজন অতিথি বক্তা হিসেবে ড. ইউনূসকে অন্তর্ভুক্ত করে, আরও টেকসই এবং অন্তর্ভুক্তিমূলক অর্থনীতির দিকে উত্তরণের ক্ষেত্রে একজন চিন্তাশীল নেতা এবং প্রভাবশালী ব্যক্তিত্ব হিসেবে তার অবস্থান তুলে ধরেন।

অন্যান্য বিশিষ্ট বক্তাদের উপস্থিতি যেমন নিকোলাস স্মিট, ইউরোপীয় কমিশনার, অ্যান হিডালগো, প্যারিসের মেয়র এবং সেবাস্তিয়ান লেকর্নু, মন্ত্রী, ইভেন্টের গুরুত্ব এবং স্বীকৃতিকে আরও জোর দেয়। তাদের সম্পৃক্ততা নির্দেশ করে যে মূল নীতিনির্ধারক এবং প্রভাবশালীরা আরও টেকসই এবং মানব-কেন্দ্রিক অর্থনীতির উন্নয়নের প্রচার ও সমর্থনে সক্রিয়ভাবে নিযুক্ত রয়েছেন। INCO-এর IMPACT2 ইভেন্টে ড. ইউনূসের অংশগ্রহণ, অন্যান্য উল্লেখযোগ্য বক্তাদের সাথে, সামাজিক ও পরিবেশগত বিবেচনাকে অগ্রাধিকার দেয় এমন একটি নতুন অর্থনীতি গড়ে তোলার প্রচেষ্টার একটি শক্তিশালী অনুমোদন হিসাবে কাজ করে।

এটি এই উদ্যোগগুলির বৈশ্বিক তাত্পর্য তুলে ধরে এবং আরও অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই ভবিষ্যতের জন্য আরও সহযোগিতা এবং উদ্ভাবনকে উত্সাহিত করে৷

সিবিএনটুডে /৩জুন/জই/ইউনুস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।