Coxs Bazar News Today
ঢাকাশনিবার , ৩ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কক্সবাজার
  5. খেলাধুলা
  6. গ্রিস
  7. চট্টগ্রাম
  8. জলবায়ু
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্মীয়
  12. প্রবাস
  13. বিনোদন
  14. যুক্তরাষ্ট্র
  15. রাজনীতি

নেদারল্যান্ড আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি ইসমাঈল ও সম্পাদক মুরাদ

প্রেস বিজ্ঞপ্তি সিবিএনটুডে
জুন ৩, ২০২৩ ৮:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

নেদারল্যান্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত।নেদারল্যান্ডের রাজধানী আমস্টারডামে নেদারল্যান্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।নেদারল্যান্ডের বিভিন্ন শহর থেকে আগত নেতাকর্মীদের উপস্থিতিতে আমস্টারডামের একটি মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সম্মেলন প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন নেদারল্যান্ড আওয়ামী লীগের আহ্বায়ক এমদাদ হোসেন এবং পরিচালনা করেন সদস্য সচিব মুরাদ খান।টেলিকন্ফারেন্সে বক্তব্য দেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক প্রবাস কল্যান সম্পাদক হাসনাত মিয়া।

নেদারল্যান্ড আওয়ামী লীগের পক্ষে বক্তব্য দেন আলাউদ্দীন মোল্যা, নাসিম খান অভি,শেখ এম এইচ ইমতিয়াজ,আবুল কালাম আজাদ,কামরুল হাসান, জসিম উদ্দীন, বিথী খান, একরামুল হক পলাশ,অরুপ আহম্মেদ ,আলিফ হোসেন ,ওমর সেরনিয়াবাদ, ছাত্রলীগ নেতা ফাহাদ হোসেন সৈকত,জসিম মৃধাসহ আরও অনেকেই।

উপস্থিত ছিলেন, মাসুদূর রহমান,টুকু খান, রানা খান, জামাল আহমেদ, চোধুরী পাপ্পু, ছোট মাসুদ সহ অনেকে।সম্মলনে বক্তারা জাতির পিতার মহীয়ান জীবন ও বাংলাদেশের জন্য তার অবদান শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। বক্তারা বলেন, ঐক্যবদ্ধ নেদারল্যান্ড আওয়ামী লীগের কোন বিকল্প নাই। দলের দুঃসময়ে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে একটি শক্তিশালী নেদারল্যান্ড আওয়ামী লীগ গঠন করে জননেত্রী শেখ হাসিনা হাতকে শক্তিশালী করতে হবে ।

বক্তারা আরো বলেন, বিএনপি জামাতচক্র বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার যে অপচেষ্টা চালাচ্ছে নেদারল্যান্ড আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটি তা প্রতিহত করবে এবং প্রবাসে দলের প্রয়োজনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহবান জানান।

এ সম্মেলনের মাধ্যমে সংগঠনের সৎ,আদর্শিক, ত্যাগী ও নিবেদিতপ্রাণ কর্মীরা দলীয় পদে আসীন হবে। দেশপ্রেমিক, গতিশীল ও নিষ্ঠাবান নেতৃত্ব সম্ভাব্য রাজনৈতিক সব প্রতিকুল পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে সাহসের সঙ্গে মোকাবিলা করবে বলে মনে করেন দলের নেতাকর্মীরা।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান এমদাদ হোসেন ও আসিয়ান মেনন নির্বাচন পরিচালনা করেন।এমদাদ হোসেন সম্মলনে সর্বসম্মতিক্রমে নেদারল্যান্ড আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ইসমাইল ও সাধারণ সম্পাদক মুরাদ খাঁনের নাম ঘোষনা করেন।সংস্কৃতি অনুষ্ঠানটি পরিচালোনা করেন বাপ্পি সিদ্দিকী এবং সব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মেলন শেষ হয়।

সিবিএনটুডে /৩জুন/জই/আমস্টারডাম

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।