Coxs Bazar News Today
ঢাকাবুধবার , ৭ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কক্সবাজার
  5. খেলাধুলা
  6. গ্রিস
  7. চট্টগ্রাম
  8. জলবায়ু
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্মীয়
  12. প্রবাস
  13. বিনোদন
  14. যুক্তরাষ্ট্র
  15. রাজনীতি

অস্ট্রিয়া বিএনপির উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

কবির আহমেদ, অষ্ট্রিয়া
জুন ৭, ২০২৩ ৭:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

ভিয়েনায় অস্ট্রিয়া বিএনপির উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা এবং দোয়া মাহফিলে অস্ট্রিয়া বিএনপির বিপুলসংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।রবিবার (৪ জুন) বাংলাদেশ জাতীয়তাবাদী দল অস্ট্রিয়া শাখার উদ্যোগে, রাজধানী ভিয়েনার স্থানীয় একটি রেস্তোরাঁয় বাংলাদেশের মহান স্বাধীনতার ঘোষক, আধুনিক বাংলাদেশের স্থপতি, বিএনপি’র প্রতিষ্ঠাতা, কিংবদন্তির রাষ্ট্রনায়ক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৪২ তম শাহাদাৎ বার্ষিকীতে এক আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অস্ট্রিয়া বিএনপি’র সিনিয়র নেতা জনাব হাজী মোশারফ হোসেনের সভাপতিত্বে এবং জনাব মাসুদুর রহমান মাসুদ এর সঞ্চালনায় বিপুলসংখ্যক অষ্ট্রিয়া বিএনপি নেতৃবৃন্দের উপস্থিতিতে পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে সভার সূচনা করা হয়। অস্ট্রিয়া বিএনপি’র প্রবীণ নেতা কবি আনিসুজ্জামান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে লিখিত তার স্বরচিত কবিতা পাঠ করেন।

আলোচনা সভায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবনের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জনাব গাজি হাসান,জনাব মাসুদুর রহমান মাসুদ,জনাব আখতারুজ্জামান শিবলী। বক্তারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশে যেভাবে গণতন্ত্র পুনঃপ্রবর্তন করেছিলেন, তারই যোগ্য উত্তরসূরী আগামীর রাষ্ট্রনায়ক জনাব তারেক রহমানের নেতৃত্বে আবারো বাংলাদেশে হারানো গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে এবং জনগণ ফিরে পাবে তাদের ভোটাধিকার এই আশাবাদ ব্যক্ত করেন।

পরিশেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত কামনায় এবং দেশমাতা বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় এবং বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলনে যারা গুম, খুন এবং কারা নির্যাতিত অবস্থায় আছেন তাদের জন্য বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা গাজী হাসান।

আলোচনা সভা এবং দোয়া মাহফিলে অস্ট্রিয়া বিএনপির নেতৃবৃন্দের উপস্থিত ছিলেন সর্বজনাব আলহাজ্ব দেলোয়ার হোসেন, জুয়েল ইসলাম, লিয়াকত আলী,আনিসুজ্জামান,হাজী মোশারফ হোসেন, হাওলাদার আনোয়ার কামাল, নুরুল আলম ইকরাম, হেদায়েত হোসেন আসলাম, ফকরুজ্জামান জর্জ, মাসুদুর রহমান মাসুদ, আখতারুজ্জামান শিবলী, মোহাম্মদ শাহাজাদা,জিয়াউদ্দিন ভূঁইয়া, জাহাঙ্গীর আলম,আসাদ কাজী,মাহবুবুল আলম বিপ্লব,আমিন আহমেদ মানিক,দুলাল মিয়া,সরকার আবুল কালাম আজাদ,মোহাম্মদ হোসেন কাওসার, মোহাম্মদ নিরব, হামিদুর রহমান হামিম, সাজ্জাদ হোসেন নয়ন,মেহেদী হাসান,জিল্লুর রহমান,জহির আহাম্মদ,জিহাদ ভূঁইয়া,আলী ইমাম প্রমুখ।

সিবিএনটুডে/৭জুন/জই/ভিয়েনা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।