Coxs Bazar News Today
ঢাকাবৃহস্পতিবার , ২২ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কক্সবাজার
  5. খেলাধুলা
  6. গ্রিস
  7. চট্টগ্রাম
  8. জলবায়ু
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্মীয়
  12. প্রবাস
  13. বিনোদন
  14. যুক্তরাষ্ট্র
  15. রাজনীতি

বৃটিশ ম্যাগাজিন ‘মনোকল’ ভিয়েনাকে বিশ্বের বাসযোগ্য শ্রেষ্ঠ শহর ঘোষণা করেছে

কবির আহমেদ,অষ্ট্রিয়া
জুন ২২, ২০২৩ ৭:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

বৃটিশ ম্যাগাজিন ‘মনোকল’ ভিয়েনাকে বিশ্বের বাসযোগ্য শ্রেষ্ঠ শহর ঘোষণা করেছে।শহরটির সুশৃন্খল গণ পরিবহন, অবকাঠামো এবং অপরাধ প্রবনতা কমের জন্য প্রথম স্থান অধিকার করেছে।অস্ট্রিয়ার সংবাদ মাধ্যম জানিয়েছে ব্রিটিশ ম্যাগাজিন “মনোকল” এর র‌্যাঙ্কিংয়ে ভিয়েনা ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনকে পিছে ফেলে প্রথম স্থান দখল করেছে। শহরের সুপার পাবলিক ট্রান্সপোর্ট, শীর্ষ অবকাঠামো, কম অপরাধের হার হ্রাসের জন্য ভিয়েনা বিশ্বের বাসযোগ্য শ্রেষ্ঠ শহর হিসাবে আবারও স্বীকৃতি পেল।ব্রিটিশ ম্যাগাজিন “মনোকল” বিশ্বের সবচেয়ে বাসযোগ্য শহরের একটি বার্ষিক তালিকা তৈরি করে। ভিয়েনা এই বছর প্রথমবারের মতো “মনোকলের কোয়ালিটি অফ লাইফ সার্ভে” প্রথম স্থানে রয়েছে। র‌্যাঙ্কিংয়ে, আগের বছর ভিয়েনা সপ্তম স্থানে ছিল। গত বছরের বিজয়ী কোপেনহেগেন এবং জার্মান ভাষী এলাকার অন্যান্য বড় শহর যেমন বার্লিন বা মিউনিখ নিচের স্থানে নেমে গেছে।

ভিয়েনার মেয়র মিখাইল লুডভিগ (SPÖ) ভিয়েনার
এই সাফল্যকে রাজ্য প্রশাসনের কঠোর পরিশ্রমের নিশ্চিতকরণ হিসাবে দেখেন: “অবশ্যই আমরা সবচেয়ে বাসযোগ্য শহর হিসাবে প্রথম স্থান অর্জন করতে পেরে খুব খুশি। মেয়র হিসাবে, এটি আমাকে গর্বিত করে যে ভিয়েনা শুধুমাত্র একটি শহর নয়। বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর, কিন্তু এছাড়াও জলবায়ু সুরক্ষা এবং আবাসনের ক্ষেত্রে আমাদের প্রচেষ্টা আন্তর্জাতিকভাবে স্বীকৃত।

ভিয়েনার লোকেরা যেন বাড়িতে অনুভব করে তা নিশ্চিত করার জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করি। আমাদের জন্য, সম্মান হল ভিয়েনাদের অনুসরণ চালিয়ে যাওয়া আমাদের লক্ষ্য। একটি উচ্চাভিলাষী এবং ধারাবাহিকভাবে পথ।” ভিয়েনা একটি “অগ্রগামী ঐতিহাসিক শহর”।

“মনোকল” সম্পাদকীয় দলের জন্য, ভিয়েনার বোধ-ভাল কারণগুলির মধ্যে রয়েছে পাবলিক ট্রান্সপোর্টের বিস্তৃত পরিসর, যা ক্রমাগত প্রসারিত হচ্ছে, সেইসাথে একটি চমৎকার অবকাঠামো। বিগত ২০ বছরের মধ্যে সর্বনিম্ন অপরাধের হারের পাশাপাশি সাশ্রয়ী মূল্যের আবাসন বা সাংস্কৃতিক ও অবসর কার্যক্রমের কারণে নিরাপত্তার অনুভূতিও মূল্যায়নে অন্তর্ভুক্ত ছিল। ভিয়েনার নতুন শহরায়ন যা আশেপাশে প্রাণবন্ত করার উদ্দেশ্যে করা হয়েছে, তাও হাইলাইট করা হয়েছিল। “মনোকল” সাধারণত ভিয়েনাকে “অগ্রগামী ঐতিহাসিক শহর” হিসাবে উল্লেখ করেছে।

র‍্যাঙ্কিং
1. ভিয়েনা (আগের বছর: ৭তম স্থান)
2. কোপেনহেগেন (আগের বছর: প্রথম স্থান)
3. মিউনিখ (আগের বছর: ১১তম স্থান)
4. জুরিখ (আগের বছর: ২য় স্থান)
5. স্টকহোম (আগের বছর: ৫ম স্থান)
6. টোকিও (আগের বছর: ৬ষ্ঠতম স্থান)
7. হেলসিঙ্কি (আগের বছর: ৪র্থ স্থান)
8. মাদ্রিদ (আগের বছর: ১৫তম স্থান)
9. লিসবন (আগের বছর: ৩য় স্থান)
10. মেলবোর্ন (আগের বছর: ১৯তম স্থান)

মনোকল ম্যাগাজিন সম্পর্কে কিছু কথা,

সম্মানিত ব্যবসা এবং জীবনধারা ম্যাগাজিন মনোকল ইংরেজিতে বছরে দশবার প্রকাশিত হয়। সম্পাদকরা ২০০৭ সাল থেকে নিয়মিতভাবে “মনোকল কোয়ালিটি অফ লাইফ সার্ভে” প্রস্তুত করছেন।

সিবিএনটুডে ২১জুন/জই/ভিয়েনা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।