Coxs Bazar News Today
ঢাকাবুধবার , ১৭ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কক্সবাজার
  5. খেলাধুলা
  6. গ্রিস
  7. চট্টগ্রাম
  8. জলবায়ু
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্মীয়
  12. প্রবাস
  13. বিনোদন
  14. যুক্তরাষ্ট্র
  15. রাজনীতি

ঝটপট বানিয়ে ফেলুন মজাদার পেঁয়াজ পাকোড়া

ডেক্স নিউজ
মে ১৭, ২০২৩ ১১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

বৃষ্টির দিনে বিকাল বেলা চায়ের সাথে একটু ভাজাপোড়া খেতে কারই না ভালো লাগে? এক চুমুক চা আর এক কামড় পাকোরা মনটাকে চাঙ্গা করে দেয়। এমনিতেও বিকালের নাশতায় তৈরি করতে পারেন পেঁয়াজ পাকোড়া।

প্রথম ধাপ : প্রথমে একটি বাটিতে ২ কাপ মিহি পেঁয়াজ কুচি, ১/২ চা চামচ আদা কুচি, ২/৩ টা কাঁচা মরিচ কুঁচি, ১০টি পুদিনা পাতা বা ২ টেবিল চামচ ধনিয়া পাতা কুচি, ১টি কারি পাতা নিয়ে ভালো করে চটকিয়ে ১০ মিনিটের জন্য একপাশে রেখে দিন।

দ্বিতীয় ধাপ : এক চামচের এক-চতুর্থাংশ হলুদ, দেড় কাপ বেসন, দেড় কাপ চালের গুঁড়া, সামান্য লবণ, আধা চা চামচ গরম মসলার গুঁড়া পেঁয়াজের মিশ্রণের মধ্যে দিয়ে আবারো ভালো করে মাখাতে হবে। মাখানোর সময় একটু একটু করে পানি নিতে হবে। কিন্তু মনে রাখবেন মিশ্রণটি যেন একদম পাতলা হয়ে না যায়। তা না হলে, পাকোড়া মচমচা হবে না।

তৃতীয় ধাপ: এবার চুলায় একটি কড়াইয়ে উচ্চ তাপমপাত্রায় তেল গরম করতে হবে। যখনই হালকা ধোঁয়া উঠা শুরু করবে তখনই আচঁটা কমিয়ে দিয়ে সাবধানতার সাথে ছোট ছোট বলের মতো করে তেলে ছেড়ে দিতে হবে। কিন্তু মনে রাখতে হবে একদম ডুবো তেলে পাকোড়া ভাজা যাবে না। মাঝারি আঁচে ভাজতে হবে। যখন পাকোড়া বাদামি রঙ ধারণ করবে ও মুচমুচে হবে তখন কড়াই থেকে তুলে, একটি প্লেটে কিচেন টিস্যু রেখে তার উপর পাকোড়াগুলো রাখুন। কিচেন টিস্যু অতিরিক্ত তেল শুষে নেয়। ব্যস তৈরি হয়ে গেল মজাদার পেঁয়াজের পাকোড়া। এর সাথে পরিবেশের জন্য টমেটো সস, পুদিনা বা তেঁতুলের চাটনি রাখতে পারেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।